বার্তা পাঠান

আপনাদের শান্তিপূর্ণ ও সুস্থ ড্রাগন বোট উৎসব কামনা করছি!

June 7, 2024

সর্বশেষ কোম্পানির খবর আপনাদের শান্তিপূর্ণ ও সুস্থ ড্রাগন বোট উৎসব কামনা করছি!

আপনাদের শান্তিপূর্ণ ও সুস্থ ড্রাগন বোট উৎসব কামনা করছি!

 

 

 

ড্রাগন নৌকা উৎসব

 

ড্রাগন নৌকা উৎসব (ডুয়ানউউ উৎসব, ডুয়ানউ জি, ডাবল পঞ্চম, তুয়েন এন জিট) একটি ঐতিহ্যবাহী ছুটি যা বিখ্যাত চীনা পণ্ডিত কু ইউয়ান (চু ইউয়ান) এর জীবন ও মৃত্যুর স্মরণে।উৎসবটি চীনা চাঁদ-সূর্য ক্যালেন্ডারের পঞ্চম মাসের পঞ্চম দিনে ঘটে.

 

সর্বশেষ কোম্পানির খবর আপনাদের শান্তিপূর্ণ ও সুস্থ ড্রাগন বোট উৎসব কামনা করছি!  0

 

মানুষ কি করে?
ড্রাগন বোট ফেস্টিভাল একটি উদযাপন যেখানে অনেকে চালের ডাম্পলিং (জংজি) খায়, রিয়েলগার ওয়াইন (সিওংহুয়াংজিউ) পান করে এবং ড্রাগন বোটের রেস করে।অন্যান্য ক্রিয়াকলাপগুলির মধ্যে ঝং কুয়ের (একটি পৌরাণিক অভিভাবক ব্যক্তিত্ব) আইকন ঝুলানো অন্তর্ভুক্ত রয়েছে, মগওয়ার্ট আর ক্যালামাস ঝুলানো, লম্বা হাঁটাচলা করা, জাদু লেখা আর সুগন্ধি ওষুধের ব্যাগ পরানো।

 

দুপুরে ডিম দাঁড় করানোর মতো এই সমস্ত কার্যক্রম এবং গেমগুলি প্রাচীনরা রোগ, মন্দ প্রতিরোধের কার্যকর উপায় হিসাবে বিবেচনা করেছিল, একই সাথে সুস্বাস্থ্য এবং মঙ্গলকে প্রচার করেছিল।মানুষ কখনো কখনো মন্দ আত্মাকে দূর করার জন্য কল্পকাহিনী পরতে পারে অথবা তারা ঝং কুয়ের ছবি ঝুলিয়ে রাখতে পারে।তাদের বাড়ির দরজায় মন্দ আত্মাদের বিরুদ্ধে একজন রক্ষক।

 

চীনের প্রজাতন্ত্রের মধ্যে, এই উৎসবটি চীনের প্রথম কবি হিসেবে পরিচিত কিউ ইউয়ানের সম্মানে "কবি দিবস" হিসাবেও উদযাপিত হয়েছিল।চীনা নাগরিকরা ঐতিহ্যগতভাবে রান্না করা চাল দিয়ে ভরা বাঁশের পাতাগুলো পানিতে ফেলে দেয় এবং তাছাড়া ঝুংট্জু এবং চালের ডাম্পলিং খাওয়াও প্রথা।.

 

জনজীবন
এই উৎসব দীর্ঘদিন ধরে চীনে একটি সাংস্কৃতিক ছুটির দিন হিসেবে চিহ্নিত ছিল।২০০৮ সাল পর্যন্ত ড্রাগন বোট ফেস্টিভালকে চীনের প্রজাতন্ত্রের একটি ঐতিহ্যবাহী এবং আইনী সরকারি ছুটির দিন হিসেবে স্বীকৃতি দেওয়া হয়নি।.

 

পটভূমি
অনেকে বিশ্বাস করেন যে ড্রাগন নৌকা উৎসবটি প্রাচীন চীনে শুরু হয়েছিল। এটি ২৭৮ খ্রিস্টপূর্বাব্দে চু রাজ্যের কবি এবং রাষ্ট্রপতি কিউ ইউয়ান এর আত্মহত্যার উপর ভিত্তি করে।

 

এই উৎসবটি তৃতীয় শতাব্দীতে চু রাজার একজন অনুগত মন্ত্রী ছিলেন, যিনি চীনের বিখ্যাত পণ্ডিত কিউ ইউয়ান এর জীবন ও মৃত্যুকে স্মরণ করে।কোই ইউয়ান-এর জ্ঞান ও বুদ্ধিমত্তা অন্যান্য রাজকীয় কর্মকর্তাদের বিরোধিতায় ফেলেছিলকুই ইউয়ান তার নির্বাসনের সময় তার রাজা এবং জনগণের প্রতি তার রাগ এবং দুঃখ প্রকাশের জন্য অনেক কবিতা রচনা করেছিলেন।

 

২৭৮ খ্রিস্টপূর্বাব্দে ৬১ বছর বয়সে বুকের উপর একটি ভারী পাথর লাগিয়ে মিলুও নদীতে ঝাঁপিয়ে নিজেকে ডুবিয়েছিলেন কিউ ইউয়ান।চুর লোকজন তাকে বাঁচানোর চেষ্টা করেছিল। তারা বিশ্বাস করত যে, কিউ ইউয়ান একজন সম্মানিত মানুষ।প্রতি বছর ড্রাগন বোট ফেস্টিভাল উদযাপিত হয়।

 

স্থানীয়রা কুই ইউয়ানের জন্য নৈবেদ্য রান্না করা চাল নদীতে ফেলে দেওয়ার ঐতিহ্য শুরু করে।অন্যরা বিশ্বাস করতো যে, ধান দিয়ে নদীর মাছগুলো কিউ ইউয়ান-এর দেহ খেতে পারবে না।প্রথমে, স্থানীয়রা জংজি বানানোর সিদ্ধান্ত নেয়, আশা করে যে এটি নদীতে ডুবে যাবে এবং কিউ ইউয়ানের মৃতদেহের কাছে পৌঁছে যাবে।ঝংজি তৈরির জন্য ধানকে বাঁশের পাতায় আবৃত করার ঐতিহ্য পরের বছর শুরু হয়.

আমাদের সাথে যোগাযোগ করুন
ব্যক্তি যোগাযোগ : Mr. Justin
টেল : 86-13925273675
অক্ষর বাকি(20/3000)